সাধারণ

প্রেমের খারাপ দিক

আমরা মানুষ তাই আমাদের জীবনে প্রেম ভালোবাসা থাকা খুব দরকার নাহলে বেচেঁ থাকার অর্থ খুঁজে পাওয়া যায়না।

কিন্তু এই প্রেম বা ভালোবাসার ভালো দিক আছে আবার প্রেমের খারাপ দিক ও আছে।

এই দুনিয়া তে সব কিছু বেশি হয়ে যাওয়াটা সব সময় একটা খারাপ ইঙ্গিত দেয়।

তাই প্রেম যদি বেশি বেশি হয়ে যায় তাহলে এর অনেক খারাপ দিক আছে

প্রেমের খারাপ দিক গুলো নিয়ে আজ আলোচনা করবো:

  1. নিজস্বতা: আমরাযখন প্রেমে সম্পর্কে জড়ায় তখন আমাদের প্রিয় মানুষটি ভেবে নেই যে আমাদের পুরো সময়টা শুধু তার। কিন্তু সে ভাবে না যে আমাদের একটা নিজস্ব জগৎ আছে। বন্ধু মহল আছে।তাদের জন্যেও আমরা সময় দেয়। তাই সেই সময় আমাদের প্রিয় মানুষটি ভুল বোঝে, ঝামেলা হয়। তাই আমার মনে হয় যে প্রেমে পড়লে আমাদের নিজস্বতা হারিয়ে ফেলি।
  2. স্বাধীনতা হারানো: আমরা কেউ আমাদের স্বাধীনতা হারাতে চাইনা। কিন্তু আমাদের প্রিয় মানুষটি চাই আমরা যেনো সব সময় তার মতো করে চলি। সে যেটা বলবে সেটাই যেনো করি।এতে আমাদের নিজের স্বাধীনতা হারিয়ে ফেলি। তাই আমাদের ভালোবাসা বা প্রেমের প্রতি বিতৃষ্ণা চলে আসে।তার ভালোবাসা আমাদের কাছে বিরক্তিকর মনে হতে শুরু করে।
  3. অতিরিক্ত ঘনিষ্ঠতা: প্রেমে ঘনিষ্ঠতা প্রয়োজন কিন্তু অতিরিক্ত কোনো কিছুই ভালো নয়। তেমনি অতিরিক্ত ঘনিষ্ঠতা ভালো না। ভালোবাসায় একটু দুরত্ব বজায় রাখা ভালো এতে আপনার সম্পর্ক ভালো থাকে। অতিরিক্ত কাছে থাকা কখনো সুখকর হয়না। অতিরিক্ত কাছে থাকাটাই এক সময় আমাদের সম্পর্কের ইতি টানে। আমাদের মনের মানুষটি এই রকম অতিরিক্ত ঘনিষ্ঠতা দেখালে আপনার বিরক্তি ভাব লাগবে। সেই সম্পর্কে থাকতে আপনার আর ইচ্ছে করবে না।
  4. মতে মিল না হওয়া: অনেক সময় আপনার মতের সঙ্গে আপনার প্রেমিক বা প্রেমিকার মতের মিল হবে না তখন আপনাদের মধ্যে ঝগড়া, ঝামেলা শুরু হবে। একে অন্যের প্রতি বিরক্তি তৈরি হবে।
  5. কিছু না বলা: আমরা যখন কাউকে খুব ভালো বেসে ফেলি । সেই সময় আমাদের মনের মানুষ টি অনেক দোষ করলে আমরা কিছু বলি না।এতে সামনের মানুষটি সেই ভুল বার বার করতে থাকে । যেটা একদম ঠিক নয়। দোষ করলে অবশ্যই তাকে বোঝানো উচিৎ। হয়তো সে চাই আপনি তাকে বকুন।এতে আপনার আর তার প্রতি ভালোবাসা টা আরো অটুট হবে।
  6. অর্থ অপচয়: প্রেমে পড়লে প্রয়োজনের চেয়ে বেশি অর্থ খরচ হয়।এতে করে আপনার সেভিংস তাড়াতাড়ি শেষ হতে পারে। হয়তো বা আপনি ভুল কাজ করতেও রাজি হতে পারেন।
  7. ক্যারিয়ার নষ্ট: অনেক সময় আমরা কাউকে এত টা ভালোবেসে ফেলি যে তার জন্যে আমরা আমাদের জীবনের আসল fokas বা aim টা ভুলে যায়। যেটা আমাদের ভবিষ্যৎ জীবনের জন্যে একদম ভালো নয়। এতে আপনার ক্যারিয়ার অনিশ্চিত হয়।

আমার মতে: আমার মতে ভালোবাসা বা প্রেম খুব সুন্দর যদি আপনি আর আপনার সঙ্গী একে অপরকে বুঝতে পারেন। দুজনের personal জীবনে বেশি অধিকার দেখতে যাবেন না।একে অন্যের স্বাধীনতা টা সব সময় রাখবেন।একে অন্যের উপর বিশ্বাস রাখবেন, যত্নশীল হবেন। একে অন্যকে গুরত্ব দেবেন। তাহলেই প্রেম সুন্দর। আর যদি আপনি বেশি ভালোবাসা প্রকাশ করেন তাহলে তো আপনাকে অবহেলা পেতেই হবে।

আমাদের অন্য পোস্ট পড়ুন

মেয়েরা কতদিন সহবাস না করে থাকতে পারে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *